ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

বাংলাদেশ নিয়ে যা বললেন রাহুল গান্ধী 

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২৬

বাংলাদেশ নিয়ে যা বললেন রাহুল গান্ধী 
কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধী। ছবি: সংগৃহীত

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধী বলেছেন, বাংলাদেশ নিয়ে তাদের উদ্বেগ আছে বটে, কিন্তু দেশটির পরিস্থিতি স্থিতিশীল হবে বলে তিনি আত্মবিশ্বাসী। ভারতের এই রাজনৈতিক নেতা নিউইয়র্ক সফরের সময় সেখানকার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে বুধবার এ কথা বলেন। সেখানে তিনি নরেন্দ্র মোদী সরকারের পররাষ্ট্রনীতি নিয়ে কথা বলেছেন।

রাহুল গান্ধীকে উদ্ধৃত করে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বাংলাদেশে উগ্রবাদীদের নিয়ে ভারতে উদ্বেগ আছে এবং বাংলাদেশকে সেটি জানানো হয়েছে।

রাহুল গান্ধী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশে সব ধরনের সহিংসতার অবসান হোক এটা তারা চান এবং যত দ্রুত সম্ভব এটা থামানো বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের দায়িত্ব। বাংলাদেশে যাতে সহিংসতা বন্ধ হয় সেজন্য ভারত সরকারের চাপ তৈরি করার দায়িত্ব আছে বলে তিনি উল্লেখ করেন।

এই অনুষ্ঠানের পর কংগ্রেস পার্টির এক্স প্লাটফর্মে রাহুল গান্ধী লিখেছেন, বাংলাদেশের মানুষের সাথে আমাদের পুরনো সম্পর্ক রয়েছে।

“বাংলাদেশের জন্মের সাথে আমার দাদী গভীরভাবে জড়িত ছিলেন। আমি মনে করি বাংলাদেশে উগ্রবাদীদের নিয়ে ভারতে উদ্বেগ আছে এবং সেসব উদ্বেগ আমরা বাংলাদেশকে জানিয়েছি।”

রাহুল গান্ধী লিখেছেন, “তারপরেও আমি আত্মবিশ্বাসী যে বাংলাদেশে পরিস্থিতি স্থিতিশীল হবে এবং বর্তমান সরকারের সাথে কিংবা ভবিষ্যতে যে কোন সরকারের সাথে আমরা সম্পর্ক রাখতে সক্ষম হবো।” সূত্র: বিবিসি বাংলা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত